রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১,  ৪ আশ্বিন ১৪২৮,  Sunday, September 19, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 month ago

Thu, Jul 29, 2021 8:57 AM

 

শরণখোলায় পানিবন্দি ১৫ হাজার পরিবার তলিয়ে গেছে মাছের ঘের

Card image cap

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচালের প্রভাবে উপকূলীয় অঞ্চল বাগেরহাটের শরণখোলায় গত ২৪ ঘন্টায় অবিরাম বর্ষণে উপজেলার অধিকাংশ এলাকা পানিতে তলিয়ে পানিবন্দি হয়েছে প্রায় ১৫ হাজার পরিবার।  ভেসে গেছে মাছের ঘের ও তলিয়ে গেছে বীজতলা। 

গতকাল বুধবার উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, অতি বর্ষণে উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী, তেরা বেঁকা, চালিতাবুনিয়া, উত্তর ও দক্ষিণ সাউথখালী ও বকুলতলা গ্রামের প্রায় ৪ হাজার মানুষ পানি বন্দী হয়ে পরেছে।  এ ছাড়া রায়েন্দা ইউনিয়ন রায়েন্দা বাজার, কদমতলা, চালরায়েন্দাসহ ৪/৫ টি গ্রামের ৩ হাজার পরিবার, খোন্তাকাটা ইউনিয়নের রাজৈর, বানিয়াখালী, খোন্তাকাটাসহ ৬/৭ টি গ্রামের ২ হাজার পরিবার ও ধানসাগর ইউনিয়নের আমরাগাছিয়া, হোগলপাতি, ছৈলাবুনিয়া, কালিবাড়ি ও রাজাপুরসহ ৮/৯ টি গ্রামের ৬ হাজার পরিবার পানিবন্দি হয়ে পরেছে।

এছাড়া ওই সকল এলাকার ৮শ থেকে ৯শ মাছের ঘের পানিতে তলিয়ে গেছে। 

এলাকা বাসী আরো জানান, পানি বন্দী হওয়ার কারণে কয়েক হাজার পরিবার গতকাল বুধবার রান্নাবান্না করতে পারেনি বলে ধারনা করা হচ্ছে। 

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোজাম্মেল হোসেন ও ধানসাগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল ইসলাম টিপু বলেন, তাদের এলাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং তাদের সহযোগিতা প্রয়োজন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত বলেন, তিনি ইতোমধ্যে উপজেলার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন এবং বাগেরহাটের জেলা প্রশাসকসহ উর্ধ্বতন মহলকে বিষয়টি অবহিত করেছেন।