মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২,  ১২ মাঘ ১৪২৮,  Tuesday, January 25, 2022


দ্যা বাংলা টাইম

আপডেট : 1 week ago

Wed, Jan 12, 2022 8:51 AM

 

কুকুর ভেবে ইঁদুর পালা

Card image cap

কুকুর ভেবে যাকে ঘরে তুলেছিলেন সেটি আসলে একটি ইঁদুর।  বাড়িতে লোকজন নেই, তাই একাকীত্ব কাটাতে চীনের সাংহাইয়ের এক বাসিন্দা কিছুদিন আগে বাড়িতে নিয়ে এসেছিলেন একটি কুকুর ছানা।  ভেবেছিলেন একা বাড়িতে কিছুটা সময় কাটবে ওই পোষ্যের সঙ্গে।

কিন্তু কয়েক দিন পরে যা দেখলেন তা দেখে চোখ কপালে।  প্রথম কয়েক দিন থেকেই ছানাটির হাঁটাচলা, ডাক সবকিছুই অস্বাভাবিক লাগতে থাকে।  কয়েক দিন যেতেই আসল ব্যাপারটা বুঝতে পারেন তিনি।  কুকুর ভেবে যাকে ঘরে এনেছিলেন সেটি আসলে একটি ইঁদুর।

ওই শাবকটি আসলে কোন ধরনের পশু, তা জানতে ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেন।  আর এই ছবি পোস্ট করার পর আসল তথ্য জানতে পারলেন তিনি।  তাকে জানানো হয়, কুকুর ভেবে যেটিতে পুষেছেন তিনি, তা আসলে কুকুর নয়।  তা একটি ইঁদুর। তিনি জানতে পারেন যে, এটিকে ব্যাম্বু র্যাট বলা হয়।  আর তা শুধু চীনেই পাওয়া যায়।

ওই ব্যক্তি জানিয়েছেন, একটি পাহাড়ি এলাকায় ওই প্রাণীটিকে পেয়েছিলেন তিনি।  কুকুর ভেবে বাড়িতে নিয়ে এসেছিলেন।  পরে অবশ্য আর সেটিকে বাড়িতে রাখেননি তিনি যেখান থেকে নিয়ে এসেছিলেন সেখানেই ছেড়ে এসেছেন।  এই ঘটনার পর তার কুকুর পোষার শখও চলে গেছে বলে জানিয়েছেন তিনি।