মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১,  ১৬ অগ্রহায়ণ ১৪২৮,  Tuesday, November 30, 2021


দ্যা বাংলা টাইম

আপডেট : 5 days ago

Thu, Nov 25, 2021 9:43 AM

 

কত সম্পত্তি রেখে গেছেন ম্যারাডোনা?

Card image cap

আজ বিশ্ব ফুটবলের কিংবদন্তি দিয়েগো আরমান্ডো ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকী।  গত বছর এই দিনে আর্জেন্টিনায় মারা যান তিনি।  হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেও এই মৃত্যু নিয়ে নানা প্রশ্ন।  আছে বিতর্কও।  এখন তার বিপক্ষে ধর্ষণের অভিযোগও করেছেন কিউবার এর নারী।

ম্যারাডোনার পাঁচ স্বীকৃত সন্তান।  এরা হলের দালমা, জিয়ানিন্না, দিয়েগো জুনিয়র, জানা, দিয়েগো ফার্নান্ডো।  আরো কয়েক সন্তান আছে তার।  যারা ডিএনএ পরীক্ষার প্রমাণের অপেক্ষায় ম্যারাডোনাকে বাবা প্রমাণের।

আর্জেন্টিনাকে ১৯৮৬ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন করানো এই অধিনায়ক তার সম্পত্তি ভাগ করে দেননি পাঁচ সন্তানদের মধ্যে।  এখনো অজানা আসলে কত সম্পদ রেখে গেছেন তিনি।  সুইস ব্যাংকে তার ৫-৬ মিলিয়ন ডলার জমা আছে।  কিছু অর্থ আছে দুবাইয়ের অর্থ প্রতিষ্ঠানে।  সেখানে তিনি একটি ক্যাফেতে তার ৩০ শতাংশ মালিকানা আছে।  বেলারুশের একটি ক্লাবের সাথে চুক্তির ৫ শতাংশ টাকা পাওনা আছে তার।  আরো বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে তার চুক্তি ছিল।  ১৯ ডিসেম্বর ম্যারাডোনার এই সম্পত্তির বিবরণ জানা যাবে। 

আর্জেন্টিনাতে মতার রয়েছে প্রাসাদতুল্য বাড়ি।  রয়েছে দু’টি বিএমডব্লিউসহ চারটি গাড়ি।  এ ছাড়া ব্যবহারের জন্য আরো দামি দামি সব ব্যান্ডের পণ্য রেখে গেছেন।