মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১,  ১৬ অগ্রহায়ণ ১৪২৮,  Tuesday, November 30, 2021


দ্যা বাংলা টাইম, ছবিঃ সংগৃহীত

আপডেট : 1 month ago

Sat, Oct 16, 2021 1:06 AM

 

চতুর্থবারের মত আইপিলের ট্রফি হাতে চেন্নাই

Card image cap

অধিনায়ক হিসেবে ৩০০তম ম্যাচ নেমে শুধু জিতলেনই না, চতুর্থবার আইপিএল ঘরে তুললেন মহেন্দ্র সিং ধোনি। ফাইনালে ২৭ রানে পর্যুদস্ত কলকাতা।

শুরুতে দুর্বার ব্যাটিং করে চেন্নাই সুপার কিংস গড়ল পাহাড়সম স্কোর। ব্যাটিংয়ের মতো বোলিং ও ফিল্ডিংয়ে দেখাল দুর্দান্ত পারফরম্যান্স। তাতেই ফাইনালে মিলল ২৭ রানের দুরন্ত এক জয়। সঙ্গে চেন্নাইয়ের ঘরে উঠল আইপিএল শিরোপা। কলকাতা নাইট রাইডার্সকে হতাশ করে আইপিএলের চতুর্থ শিরোপা ছিনিয়ে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

জবাবে কলকাতা করল ছন্নছাড়া ব্যাটিং। লক্ষ্য তাড়া করতে নেমে কেকেআর'র ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারল না চেন্নাইয়ের বোলারদের আগুনে বোলিংয়ের সামনে। ৯ উইকেটে তারা গুটিয়ে গেল ১৬৫ রানে।

শুরু আর শেষের দিকে যা একটু লড়াই করল কলকাতার ব্যাটসম্যানরা। মাঝের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলের কারণে শিরোপা জেতা হলো না কলকাতার।

তবে শুরু ছিল দুর্দান্ত। ৯১ রানে ভাঙে উদ্বোধনী জুটি। শাবমান গিল (৫১) ও ভেঙ্কাটেশ আইয়ার (৫০), দুই ওপেনারই গড়েন ফিফটি। এর পরই মূলত কলকাতার এলোমেলো ব্যাটিংয়ে ম্যাচ চলে যায় চেন্নাইয়ের হাতে।

শেষ দিকে শিভাম মাভি (২০) ও লকি ফার্গুসন (১৮*) কিছুটা ব্যাটিং ঝলক দেখান। কিন্তু ততক্ষণে ম্যাচ চেন্নাইয়ের দিকে ঝুঁকে গেছে ১৮০ ডিগ্রি। বাকি ব্যাটসম্যানদের কেউ দুই অঙ্কও ছুঁতে পারেননি। সাকিব এক বল খেলে সাজঘরে ফেরেন শূন্য রানে।

চেন্নাইয়ের হয়ে তিনটি উইকেট শিকার করেন শার্দুল ঠাকুর। দুটি করে উইকেট পান রবীন্দ্র জাদেজা ও জশ হ্যাজলউড।